Tuesday

রাস্তা টা হোক তোর সাথেই

রাস্তা টা হোক তোর সাথেই

চলা টা একটু কঠিন হলেও
তোর সাথে তো হাটার জন্য
আমি তো সবসময রাজি
কিন্ত এটা এক সপ্ন ছাড়া আর কিছুই না

এটা আমি বুঝে গেছি আর মেনেও নিয়েছি
কি হবে এতো দুঃখ করে?? জানি না!!
তা আমি জানতে ও চাইনা আজ
আর জেনেও বা আমার কী লাভ

কিন্তু আমিও ভাবি যে তোর সাথে
বেরোবো কোন অন্তহীন রাস্তায়
যে রাস্তাতে হবে না কোনো ফ্যাক্টরি
চলবে না কোন গাড়ি ঘোড়া

কারণ তখন তো শুনতে চাইবো তোকেই শুধু
আর কোন আওয়াজ সহ্য করি কি করে??
এইটা মানবী নিশ্চয়ই তুই ও
কিন্তু তুই যে কখন আসবি তার তো কোনো খবরই নেই

হাথ টা ধরে বেশ ভালো করে ই
আর ছারবোনা কিছু তেই আমি
সেটা বুঝে নিস তুই ও আগেই
কেনোনা তারপর আর পালিয়ে যাবার কোনো রাশ্তা নেই যে তোর কাছে

তোর সেই গানগুলো যেগুলোর সুর
আজও দেওয়া হয়নি আমারই
সেগুলো সব শুনিয়ে দেবো তোকে
আর তোর থেকে শুনবো আমার জন্য লেখা কিছু কবিতা

জানি তুই ব্যাস্ত ভীষন
কিন্তু এখনও ভাবি তুই আসবি তো নিশ্চয়ই....একদিন না একদিন
সেই দিনটা যেন আর শেষ না হয়
তাই যদি হয় তাহলে এমন দিন আর পেলাম কোথায়
Skip.                                                  Next

0 comments: