Tuesday

মনে পরে সেই প্রথম কথা

মনে পরে সেই প্রথম কথা

মনে পরে সেই প্রথম কথা


সেদিন টার কথা খুব মনে পড়ে আমার
ভেসে আসে অনেক অনেক ছবি
তা না হওয়ার তো কোনো কারণ নেই বলে
আমি তো একদমই বিশ্বাস করিনা

সকালে ঘর থেকে বেরোতেই দেখি দুটো শালিক বসে ছিল দ্বরজায়
যেন মনে হয়েছিল তোর কথায় বলতে আসছিল আমাকে
আমি তো এত পাগল চলে যেতে বললাম ওদের

সেদিন টার তারিখ ঠিক মনে নেই আমার
কিন্তু ঘটনাটা এত সাজানো হবে ভাবিনি কখনো
ওনেক শুনেছি প্রথম দেখায় প্রেমের কথা
কিন্তু বিশ্বাস টা ছিল না কোনোদিন ই

সেই যে একসাথে বসে কথা বলা
পাগলের মতো লোকে দের দেখে হাসা হাসি করা
এইটা ছিল হয়তো সেই দিনের উদ্দেশ্য
হল শুধু সবারই কথা
আমাদের কথাই যে আর হল না

সেদিনের হাওয়াতে ছিল এক নতুন আবেগ
কিছু বলতে চাইছিল হয়তো
কি করে বুঝতাম আমি যে নিজেই ব্যস্ত
সেটা তো আর বলারই কথা নয়

নিজের ওপরেই হাসছিলাম আমি
ছোটো থেকে যার সাথে কথা হয় নি
আজ তার সাথেই বসে আড্ডা মারলাম আমি
জীবন টা কতটা পেচানো মনে হয় ভাবছিলাম আমি

কিন্তু সময় যে কারোর ধারই রাখে না
ওই সময়টা চলে এলো যখন বিরতি নিয়ে সবাই হাজির
তুই কথা দিলি যে সময় বের করে দোখা করবি
কিন্তু সেই সময় আর এলো কই

আবার দেখা হবে সে কথাটাও আর বলা হল না তোকে আমার
কি করে আর বলতাম মুখ ঘুরিয়ে তাকালাম
কিন্তু তুই চলে গেছিলিস অন্য জগতে কোথাও

আফসোস আমি করিনা কেন না সময় যখন
সবকিছু দেখছে সে তো এটাও দেখবে
তা না বলে আর উপায় কোথায়
তুমি থাকো কোনো অন্ধকারের মাঝে
খুজে আনবো সেখান থেকে তোমায়
Skip .                                                Next

0 comments: