Wednesday

বাংলা আমার গর্ব

বাংলা আমার গর্ব

আমি বাঙালি তাতে খতি কি?
আমি বাংলায় গান গাই তাতে তোমার কি?
জন্ম আমার এই বাংলার মাটিতে
তাই আমি গর্ব করে বলি আমি বাঙালি

কত ঐতিহ্য আছে এই মাটিতে
কত গল্প আছে এর আকাশ এ বাতাস এ
নেতাজি আছে ক্ষুদিরাম আছে
যেখানে যুদ্ধ নেই শুধু শান্তি আছে

রবি ঠাকুরের এর গল্প শুনে বড়ো হওয়া
রামমোহন রায়ের এর প্রতিবাদ শুনে গর্বিত হওয়া
এইসব হল বাঙালির স্বর্ন ইতিহাস
গীতো বিতান এ লেখা আছে তোমার অনেক অনেক গান

আমি জানি যারা জানে না তারা বুঝবেও না
তাদের বোঝাতে আমি রাজি,হয়ে যাও তুমিও রাজি?
চল আজ থেকেই শুরু করি একটা নতুন লেখা
লেখা হোক শান্তির লেখা হোক ক্রান্তির

গর্ব করো ঠিকই কিন্তু লজ্জিত কখন হও না
তাই তো জগৎ মেনেছে শেষ্ঠ ভাষা বলে
মিষ্টি আমাদের খুবই পিয় তাই তো পতিবাদ করতে পারিনা
তাই বলে সবার কথা ভেবে বাংলাটা কে ভুল না
Skip.                                                  Next

0 comments: